ঈদুল আজহা ২০২৩ কত তারিখে? 2023 সালের কুরবানী ঈদ কবে

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে? 2023 সালের কুরবানী ঈদ কবে

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে? 2023 সালের কুরবানী ঈদ

TakarRate.Com সাইটে আপনাদের সবাইকে Welcome! 

আশা করি সকলে ভালো আছেন। 
আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকের নিবন্ধটি ঈদুল আজহা ২০২৩ এর সঠিক তারিখ সম্পর্কে। এখানে জেনে নিতে পারবেন 2023 এর ঈদুল আজহা বা কুরবানীর ঈদ কত তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেনে নিন ঈদুল আজহা ২০২৩ কত তারিখে (এখানে আপডেট হয়েছ)। 

ঈদুল আজহা

মুসলমানদের সবচেয়ে বড় দুটো ধর্মীয় উৎসব এর মধ্যে ঈদুল আজহা হলো ২য় টি। ঈদুল আজহাকে আদর করে কুরবানীর ঈদও বলা হয়ে থাকে। ঈদুল আজহা একটি আরবি শব্দ। এর বাংলা অর্থ হলো: "ত্যাগের উৎসব"। 

এই উৎসব এর মূল উদ্দেশ্য হলো ত্যাগ শিকার করা। ঈদুল আজহার নামাজ আদায় করার পর নিজস্ব আর্থিক সামর্থ্য অনুযায়ী গরু, ছাগল, মহিষ, ভেড়া ও উট আল্লাহর নামে কুরবানী করে।

2023 সালের কুরবানী ঈদ

প্রতি বছর একটি করে কুরবানীর ঈদ পালন করা হয়। ২০২৩ সালের কুরবানী ঈদ মুসলিম উম্মাদের মধ্যে আনন্দ বয়ে আনার অপেক্ষায়। কুরবানী ঈদ 2023 এর আনন্দ ভাগাভাগি করে নিতে। বন্ধু এবং পরিবারের সবাইকে অগ্রিম ঈদ মোবারক জানাতে পারেন। তাই আপনাদের জন্য রয়েছে 'ঈদ মুবারক শুভেচ্ছা পিকচার ২০২৩'

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে? 

প্রশ্ন: ২০২৩ সালের ঈদুল আযহা কত তারিখে?
উত্তর:- বাংলাদেশে ঈদুল আজহা ২০২৩ শুরু হবে: ২৮ জুন রোজ বুধবার সন্ধ্যা থেকে ২৯ জুন রোজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত (তারিখ ভিন্ন হতে পারে)। 

কুরবানী ঈদ – ঈদুল আজহা ২০২৩

শেষ কথা: বন্ধুরা, আজকের নিবন্ধ থেকে জানতে পেরেছেন ২০২৩ সালের কুরবানী ঈদের তারিখ সম্পর্কে। ঈদুল আজহা ২০২৩ কত তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে তা শেয়ার করা হয়েছে। এই নিবন্ধটি আপনাদের উপকারে আসবে, TakarRate সাইটে আপনাদের পুনরায় ভিজিট করার আমন্ত্রণ রইলো।
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন