আজকের দুবাই টাকার রেট ২০২৪ বাংলাদেশ | দুবাই ১ টাকা বাংলাদেশের কত জেনে নিন 2024

আজকের দুবাই টাকার রেট ২০২৪ বাংলাদেশ | দুবাই ১ টাকা বাংলাদেশের কত জেনে নিন 2024

বন্ধুরা, TakarRate.Com সাইটে আপনাদের সবাইকে স্বাগতম। আজকের আর্টিকেল থেকে জানতে পারবেন "দুবাই টাকার রেট ২০২৪ (Dubai Takar Rate in 2024)" সম্পর্কে। দুবাই আজকের টাকার মান (আপডেট) হয়েছে। জেনে নিন আজকের দুবাই দিরহাম রেট। দুবাই টাকার রেট ২০২৪ দুবাই টু বাংলাদেশের মুদ্রা বিনিময় হার।

দুবাই টাকার রেট ২০২৪ বাংলাদেশের মুদ্রা বিনিময় হার

আজকের দুবাই টাকার রেট ২০২৪ - Dubai Takar Rate in 2024

Currency Rate

👉 দুবাই (UAE) এর 1 দিরহাম সমান কতো টাকা তা দেখতে পাচ্ছেন। উপরের কারেন্সি ক্যালকুলেটরটি ব্যাবহার করে। যে কোন পরিমাণের দিরহাম টু টাকার রেট দেখে নিতে পারেন। এরজন্য যেখানে ১ লিখা আছে সেখানে আপনার কারেন্সি সংখ্যা লিখুন। সাথে সাথে পেয়ে যাবেন আজকের দুবাই টাকার রেট ২০২৪।

👉 বন্ধুরা, এখানে আপনারা শুধুমাত্র গড় রেট সম্পর্কে জানতে পারবেন। ব্যাংক রেট কিছুটা ভিন্ন হতে পারে। উপরের ক্যালকুলেটর ব্যবহার করে যে কোন দেশের টাকার রেট সম্পর্কে জানতে পারবেন। 

বন্ধুরা, দুবাই হলো সংযুক্ত আরব আমিরাতের সর্ববৃহৎ এবং সবচেয়ে জনবহুল একটি শহর। এটি সংযুক্ত আরব আমিরাত দেশের রাজধানীও বটে। দুবাই টাকার নাম হলো আমিরাতি দিরহাম। অর্থাৎ দুবাই মুদ্রাকে উক্ত দেশের সবার কাছে দিরহাম নামেই পরিচিত। ডুবাই দিরহাম বা টাকার মান ভালো অবস্থান ধরে রাখতে পেরেছে। কারণ তেল রপ্তানিতে বিখ্যাত দেশগুলোর মধ্যে দুবাইও একটি। 


সব দেশের টাকার রেটই বাড়ে কমে বা উঠানামা করে। দুবাই টাকার রেটও বাংলাদেশে ২১ থেকে ২৮ এর মধ্যে অবস্থান করে আসছে। আজকের গড় রেট অনুযায়ী ডুবাই টাকার মান 1 সংযুক্ত আরব আমিরাত দিরহাম বাংলাদেশি টাকার সমান 27.81 টাকা। বন্ধুরা কখনোই গুগলের গড় রেট অনুযায়ী টাকার মান হিসেব করবেন না। 
দুবাই টাকার রেট ২০২৪ | আজকের Dubai Takar Rate-2024 [আপডেট]
কারণ এগুলো ব্যাংকের সাথে মিলবে না। যারা দুবাই দিরহাম এর সঠিক রেট জানতে চান, তারা বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন। অথবা উক্ত ব্যাংক গুলোর কারেন্সি রেট ওয়েবসাইট ভিজিট করে প্রতিদিনের রেট সম্পর্কে জানতে পারবেন। 

উপসংহার: প্রিয় বন্ধুগণ, আজকের নিবন্ধ থেকে জানতে পেরেছেন দুবাই টাকার রেট সম্পর্কে। দুবাই টাকার নাম এবং উক্ত দিরহাম এর গড় রেট সম্পর্কে সঠিক জ্ঞান শেয়ার করা হয়েছে। আশা করি, আজকের আর্টিকেল থেকে সাহায্য পেয়েছেন। এরকম আরও নিবন্ধ পেতে আমাদের সাইটের সাথেই থাকুন, ধন্যবাদ সবাইকে। 
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন