শবে মেরাজ 2024 কবে | শবে মেরাজ ২০২৪ কত তারিখে

শবে মেরাজ 2024 কবে | শবে মেরাজ ২০২৪ কত তারিখে

প্রিয় বন্ধুরা, TakarRate সাইটে আপনাদের সবাইকে স্বাগতম। আজকের পোষ্ট থেকে জানতে পারবেন শবে মেরাজ ২০২৪ কত তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত নিবন্ধে আপনাদের জানিয়েছি "শবে বরাত ২০২৪ এর সঠিক তারিখ" সম্পর্কে। জেনে নিন শবে মেরাজ 2024 কবে, শবে মেরাজ ২০২৪ কত তারিখে অনুষ্ঠিত হবে।

শবে মেরাজ

আরবি রজব মাসের ২৭ তারিখে বাংলাদেশে শবে মেরাজ পালিত হয়। আগামী ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে সারাদেশে পবিত্র শবে মেরাজ পালিত হবে। 

রাজধানীর বায়তুল মোকাররমে, ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে, জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

শবে মেরাজ ২০২৩ কত তারিখে

বন্ধুরা, শবে মেরাজ হলো লাইলাতুল মেরাজ বা মেরাজের রাত। যা শবে-মেরাজ নামেই সবচেয়ে বেশি পরিচিত। অর্থাৎ শবে মেরাজ হচ্ছে "যে রাতে প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) বোরাক নামক বিশেষ বাহনে। ঊর্ধোলোকে গমন করেছিলেন এবং ঊর্ধ্বাকাশে মহান আল্লাহর সাথে সাক্ষাৎ করেছিলেন"।  

ইসলামে শবে মেরাজের বিশেষ গুরুত্ব রয়েছে কারণ এই মেরাজের মধ্য দিয়েই সালাত বা নামাজ মুসলমানদের জন্য ফরজ করা হয় এবং এই রাতেই প্রতিদিন ৫ বার নামাজ আদায় করার বিধান নিয়ে আসেন প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ)।

শবে মেরাজ 2024 কবে?

শবে মেরাজ 2023

বন্ধুরা, যদি শবে মেরাজ 2024 ডেট সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। যেহেতু শবে মেরাজ হলো খুবই গুরুত্বপূর্ণ একটি সময়। তাই এখানে শবে মেরাজ ২০২৪ এর অগ্রিম Date শেয়ার করা হয়েছে। 

শবে মেরাজ ২০২৪ কত তারিখে?

উত্তর: শবে মেরাজ ২০২৪ এর সম্ভাব্য তারিখ হলো ৮ ফেব্রুয়ারি । অর্থাৎ ৭ ফেব্রুয়ারী ২০২৪ সন্ধ্যা থেকে শবে মেরাজ তারিখ ধরা হবে। এই দিনটি বাংলাদেশের ছুটির দিন আশা করা যায়। তবে চাঁদ দেখার উপর ভিত্তি করে তারিখ কিছুটা আলাদা হতে পারে। তারিখ ভিন্ন হলে এই পেজে আপডেট পেয়ে যাবেন ইনশাআল্লাহ। 

উপসংহার: আজকের নিবন্ধ থেকে জানতে পেরেছেন "শবে মেরাজ ২০২৪" কত তারিখে। এখানে রয়েছে শবে মেরাজ ২০২৪ এর তারিখ। শবে মেরাজ 2024 সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো, আপনার উপকারে আসলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরও উপকারী নিবন্ধ পেতে আমাদের সাইটের সাথেই থাকুন। 

ধন্যবাদ। 
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন