রাশিয়ার ১ রুশ রুবল = কত টাকা ২০২৪ | আজকের রাশিয়া টাকার রেট বাংলাদেশ-2024

রাশিয়ার ১ রুশ রুবল = কত টাকা ২০২৪ | আজকের রাশিয়া টাকার রেট বাংলাদেশ-2024

কেমন আছেন বন্ধুরা, আশা করি ভালো আছেন। আজকের টপিক হলো Russia 1 Taka Bangladesh er koto Taka বিষয়ে। 

যদি আপনি, রাশিয়ার এক টাকা বা রুশ রুবল = বাংলাদেশের কত টাকা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন! তাহলে আশা করি, এই আর্টিকেলটি আপনার জন্য খুবই উপকারী হবে। আজকের ব্লগে আপনারা জানতে পারবেন রাশিয়ার ১ টাকায় ২০২৪ সালে বাংলাদেশের কত টাকা হয়।

রাশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা | আজকের টাকার রেট 2022
রাশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

রাশিয়ার টাকার নাম কি?

রাশিয়ার টাকার নাম হলো রুশ রুবল। রাশিয়ার টাকার মান দেড় টাকার আশেপাশে উঠানামা করে থাকে। 

রাশিয়া কোন মহাদেশে অবস্থিত? 

রাশিয়া কোন একটি নির্দিষ্ট মহাদেশে অবস্থান করে না। রাশিয়া পূর্ব ইউরোপে এবং উত্তর এশিয়া মহাদেশে অবস্থিত বিশ্বের বৃহত্তর একটি দেশ। অর্থাৎ রাশিয়া এশিয়া এবং ইউরোপ দুই মহাদেশেই অবস্থিত। 

রাশিয়ার রাজধানীর নাম কি?

রাশিয়ার রাজধানীর নাম হলো মস্কো। 

এছাড়াও আমাদের সাইটের আর্টিকেল গুলো দেখতে পারেন: 

রাশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪:

বন্ধুরা বাংলাদেশে আমরা যেমন মুদ্রাকে টাকা হিসেবে গাননা করে থাকি বা টাকা বলে ডাকি। অন্যদিকে রাশিয়ায় কিন্তু তার ব্যতিক্রম। 

রাশিয়ার মুদ্রাকে বলা হয় রুশ রুবল অর্থাৎ রাশিয়ার টাকা। তবে বাংলাদেশের ১ টাকার মান এবং রাশিয়ার ১ টাকা বা রুশ রুবল এর মান আলাদা হয়ে থাকে।

আজকের রাশিয়া টাকার রেট 

- ১৪ সেপ্টেম্বর ২০২২ বুধবার

আজ ১৪/৯/২০২২, বুধবার। অর্থাৎ ১৪ সেপ্টেম্বর ২০২২ রোজ বুধবার। আজকের রেট অনুযায়ী রাশিয়ার ১ টাকা অর্থাৎ ১ রুশ রুবল সমান বাংলাদেশের  ১.৬০ টাকা

আজকে রাশিয়া থেকে যদি আপনি ১ টাকা উপার্জন করেন বাংলাদেশে এক্সচেঞ্জ করে ১ টাকা ৬০ পয়সা পেয়ে যাবেন। 

আজকের টাকার রেট 2023
আজকের টাকার রেট 2023

তবে বন্ধুগন একটা কথা মাথায় রাখবেন, বিশ্বের প্রায় সব ধরনের মুদ্রার মান/রেট প্রতিনিয়ত উঠানামা করে থাকে। তাই প্রতিদিনের টাকার আপডেট রেট প্রতিদিন দেখে নেওয়া ভালো। 

আপনার উপকারের লক্ষে আমি বলতে পারি, যদি রাশিয়ার টাকার রেট প্রতিদিন আপডেট দেখতে চান তাহলে গুগলে গিয়ে "১ রুশ রুবল টু টাকা" লিখে সার্চ করলে সঠিক ফলাফল পেয়ে যাবেন। 

১ রুবল সমান কত ডলার

১ রাশিয়ান রুবল সমান ০.০১৬৬ মার্কিন ডলার অর্থাৎ ১.৬০ টাকা আজকের রেট অনুযায়ী। বর্তমানে রাশিয়া থেকে কিছু পন্য সামগ্রী আমদানি করতে ডলারের পরিবর্তে রুবল দিয়ে মূল্য পরিশোধ করতে হয়। 

তাই রাশিয়ার টাকার মান জানা খুবই জরুরি। আর আজকের আর্টিকেল আপনাদের জন্য খুবই উপকারে আসবে। কারণ এই আর্টিকেল এর মাধ্যমে রাশিয়ার ১ টাকা বাংলাদেশের কতো টাকা হয় তার স্পষ্ট ধারণা পেয়ে যাবেন। 

১০০ রুবল সমান কত টাকা

আজ 14 সেপ্টেম্বর 2022 (14/9/2022) এর টাকার রেট অনুযায়ী ১০০ রুবল সমান ১৫৯.৬২ বাংলাদেশী টাকা। বন্ধুরা এর মানে হলো, যদি রাশিয়া থেকে ১০০ টাকা অর্থাৎ ১০০ রুশ রুবল উপার্জন করতে পারেন তাহলে বাংলাদেশে এক্সচেঞ্জ করে ১৫৯.৬২৳ হাতে পাবেন। 

অথবা যদি ১০০ রুবল কিনতে চান তাহলে বাংলাদেশের আরু একটু বেশি খরচ পড়বে। কারন কারেন্সি বিক্রি এবং ক্রয়ের মধ্যে কিছু টাকা পার্থক্য থাকে।

অবৈধ পথে রেমিট্যান্স না পাঠিয়ে বৈধ পথে রেমিট্যান্স পাঠান, বৈধ পথে রেমিট্যান্স পাঠালে বাংলাদেশ সরকার থেকে ২.৫% উপহার বা বোনাস রয়েছে।  

শেষ কথা: আজকের লেখায় আপনারা জানতে পেরেছেন রাশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়। আশা করি আজকের ব্লগ পোস্ট আপনাদের অনেক উপকারে আসবে। আজকের আলোচনা যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে আপনার মন্তব্য জানাতে পারেন। 

আরও বিভিন্ন দেশের টাকার রেট আপডেট দেখতে TakarRate.Com সাইটের সাথেই থাকুন। 
ধন্যবাদ। 
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন