কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা | কুয়েতের টাকার মান দেখুন

কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা | কুয়েতের টাকার মান দেখুন

দেখে নিন আজকের কুয়েতি টাকার রেট 2024 – প্রিয় বন্ধুরা আজকের ব্লগে আপনারা জানতে পারবেন। কুয়েত এর ১০০ টাকা বাংলাদেশের যত টাকা। ২০২৪ সালের রেট অনুযায়ী কুয়েতের ১০০ দিনার টু টাকা সম্পর্কে বিস্তারিত জেনে নিন। Kuwait 100 Taka how much in Bangladesh?  


কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024
কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা


আজকে কুয়েতের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা 2024?


প্রিয় বন্ধুরা! উপরে কারেন্সি কনভার্টারে কুয়েতের মুদ্রা টু বাংলাদেশ টাকার রেট দেওয়া হলো। কুয়েত ১০০ টাকা বাংলাদেশের যত তা সরাসরি দেখে নিন। 

কুয়েতের ১ টাকা সমান বাংলা টাকার মান পেতে, উপরের কনভার্টারে 100 এর জায়গায় 1 লিখে নিন। 

কুয়েতের ১০০০ টাকা সমান বাংলাদেশী টাকার রেট পেতে 1000 লিখুন। এভাবে যে কোন পরিমাণ কুয়েতি দিনার টু বাংলা টাকার রেট বের করতে পারবেন। 

বন্ধুরা, আমরা জানি, বাংলাদেশী মুদ্রাকে টাকা বলে ডাকা হয় তবে কুয়েতি মুদ্রাকে কিন্তু টাকা বলা হয় না। কারণ কুয়েতের মুদ্রার নাম হলো "দিনার"। 

যেহেতু কুয়েতি ১০০ মুদ্রার নাম হলো ১০০ দিনার, সেহেতু আমাদের আজকের জানার বিষয় হলো কুয়েতের ১০০ দিনার বাংলাদেশের কত? Kuwait er 1 taka Bangladesh er koto taka?



যদি আপনি কুয়েতের ১ টাকায় বাংলাদেশের কতো টাকা সম্পর্কে জানতে চান তাহলে এখানেই রয়েছে উপযুক্ত ফলাফল। 

মুদ্রার রেট প্রতিনিয়ত উঠানামা করে। তাই প্রতিদিন আপডেট দেখতে এই পেজটি প্রতিদিন ভিজিটিং করতে পারেন। 


এখানে গুগল এর গড় রেট সম্পর্কে জানতে পারবেন। তবে গুগলের গড় রেট লেনদেন এর ক্ষেত্রে সঠিক উপায় নয়।
 
আপনাকে অবশ্যই বাংলাদেশ ব্যাংক থেকে সঠিক রেট জেনে নিতে হবে। এর জন্যে ব্যাংক এর হেল্প লাইনে যোগাযোগ করে নিতে পারেন।  

নিচে থেকে আজকে কুয়েতের ১ টাকায় বাংলাদেশের কতো টাকা তা জেনে নিন:


আজ ২২ জানুয়ারি ২০২৩ রোজ রবিবার, আজকের ১ কুয়েতি দিনার সমান ৩৪৫.৭২ বাংলাদেশি টাকা। অর্থাৎ কুয়েতের ১ টাকা বা দিনার বাংলাদেশী টাকায় কনভার্ট করলে ৩৪৫.৭২ টাকা পাওয়া যাচ্ছে। 

কুয়েতের মুদ্রার নাম কি?

কুয়েতের টাকার ছবি
কুয়েতের টাকা

কুয়েতের মুদ্রার নাম হলো কুয়েতি দিনার। আমরা বাংলাদেশে যেমন ১ টাকা, ২ টাকা করে হিসেবে করি। ঠিক তেমনি করেই কুয়েতে ১ দিনার, ২ দিনার করে হিসেব করে থাকে। তবে কুয়েতের মুদ্রার মান অনেক বেশি। বাংলাদেশের টাকার মান ধিরে ধিরে কমে যাচ্ছে, কিন্তু কুয়েতি দিনার এর মান বেড়েই চলছে। কুয়েত হলো এশিয়ার একটি মুসলিম দেশ।

কুয়েতের টাকার মান বেশি কেন

বন্ধুরা ইতিমধ্যে আমরা হিসেব করে জেনেছি বুঝেছি যে, কুয়েতের দিনার বা টাকার মান অনেক বেশি। এখন হয়তো অনেকের মনেই কিছু প্রশ ঘুরপাক খাচ্ছে! যে, কুয়েতি টাকার মান এতো বেশি কেন? 

এছাড়াও দেখতে পারেন আমাদের পূর্বে নিবন্ধ সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ ২০২

এর সঠিক উত্তর অবশ্যই রয়েছে। কুয়েতের টাকার মান বেশি হওয়ার প্রধান কারণ হলো তেল। কুয়েত কিন্তু তেল রপ্তানিতে সেরা দেশের তালিকায় রয়েছে। তবে কুয়েত দেশ তেল রপ্তানিতে কিছু শর্ত বেধে দিয়েছে। যেমন কুয়েত থেকে তেল কিনতে হলে ডলার বা অন্যান্য মুদ্রা নয় কুয়েতি দিনার দিয়েই তেলের মুল্য পরিশোধ করতে হবে।

আর যেহেতু তেলের অনেক চাহিদা, ইউরোপ দেশ থেকে শুরু করে সারাবিশ্বে তেলের চাহিদা প্রচুর। ফলে কুয়েতের টাকার মান আস্তে আস্তে বেড়েই চলেছে। 

বর্তমানে রাশিয়াও কিন্তু একি পথে হেটে রোবলের দাম বাড়াতে পেরেছে৷ অতএব কোন দেশের মুদ্রার দাম বাড়াতে নিজস্ব মুদ্রার বৈদেশিক ব্যবহার প্রয়োজন হয়। আর এরকারনেই মুলত কুয়েতের টাকার মান বেশি। এছাড়াও আমাদের সাইটে রয়েছে আমেরিকার ১ টাকা বাংলাদেশে কত টাকা? এবং মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা?



১ দিনার সমান কত টাকা ২০২৪?

বর্তমানে কুয়েতের ১ দিনার/টাকা বাংলাদেশে ৩১০৳ - ৩৭০৳ পর্যন্ত উঠানামা করে থাকে। তাই সঠিক রেট জেনে নিতে বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের সাথে যোগাযোগ করে নিলে সবচেয়ে ভালো হয়।

কুয়েতের ১ টাকায় বাংলাদেশের যত হয়! তা উপরের কারেন্সি কনভার্টারে দেখে নিন। কুয়েতের মুদ্রা গুলো বাংলাদেশের যে কোন ব্যাংক থেকে টাকা হিসেবে এক্সচেঞ্জ করে নিতে পারবেন।  

কুয়েত ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

কুয়েতি দিনারের মান উপরে দেওয়া কারেন্সি কনভার্টার থেকে সরাসরি দেখে নিন। যদি আপনি জানতে চান কুয়েত ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা? উত্তর পেয়ে যাবেন উপরের কারেন্সি কনভার্টার ব্যবহার করে। অতএব: ১০০০ কুয়েতি দিনার = টাকার পরিমাণ হিসাব। 

শেষ কথা: আজকের ব্লগে কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি। আশা করি এই আর্টিকেল থেকে অনেক কিছু জানতে পারবেন। আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন। এরকম আরও ব্লগ আর্টিকেল পেতে TakarRate.Com সাইটের সাথেই থাকুন।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন