সৌদি আরবে আজকের সোনার দাম 2024 | সৌদি আরবে স্বর্ণের দাম কত ২০২৪

সৌদি আরবে আজকের সোনার দাম 2024 | সৌদি আরবে স্বর্ণের দাম কত ২০২৪

সৌদি আরবে স্বর্ণের দাম ২০২৪
সৌদি আরবে স্বর্ণের দাম

TakarRate.Com সাইটে স্বাগতম। বন্ধুরা, Post এর টাইটেল দেখেই হয়তো বুঝতে পেরেছেন। যে আজ, সৌদি আরবে সোনার দাম কত? তা নিয়ে বিস্তারিত তথ্য দেওয়া হবে। 

টাকার রেটের মতো সোনার বাজার মূল্যও উঠানামা করে। তাই আজকের নিবন্ধ থেকে পেয়ে যাচ্ছেন সৌদি আরবে আজকের স্বর্ণের দাম ২০২৪।

ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা?

মালয়েশিয়া আজকের সোনার দাম ২০২২ 

ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

সৌদি আরবে আজকের সোনার দাম ২০২৪ (প্রতি গ্রাম)

বন্ধুরা, ২০২৪ সালের রেট অনুযায়ী সৌদি আরবে ক্যারেট প্রতি গ্রামের মূল্য নিচে থেকে দেখে নিন:

যেহেতু সোনার দাম প্রতিনিয়ত বাড়ে কমে। তাই আজকের আর্টিকেল থেকে আপনি আইডিয়া নিতে পারবেন ২০২৪ সালে সৌদি আরবে স্বর্ণের দাম (প্রায়) কতো হতে পারে।

বন্ধুরা, আজকের বাজার মূল্য অনুযায়ী সৌদি আরবের ২৪ ক্যারেট (বিশুদ্ধ) প্রতি গ্রাম সোনার দাম হলো: প্রায় ২০৬ সৌদি রিয়াল। যা গত রেট থেকে কিছুটা কমেছে। 

গতকাল একই ক্যারেট স্বর্ণের দাম গ্রাম প্রতি আরও বেশি সৌদি রিয়াল ছিলো। 

২২ ক্যারেট স্বর্ণের দাম (সৌদি আরবের রেট)

সৌদি আরবে আজকের সোনার দাম কত
সৌদি আরবে আজকের সোনার দাম কত


এছাড়াও ২২ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের দাম সৌদির রেট অনুযায়ী ১৮৮.৮০ রিয়াল। 

বন্ধুরা, সব সময় মাথায় রাখবেন যে, সোনার ক্যারেট দিয়ে মুলত স্বর্ণের বিশুদ্ধতা বুঝানো হয়। এবং ২৪ ক্যারেট বিশুদ্ধ স্বর্ণের দাম বেশি হওয়ার কারণ হলো। এই সোনায় ১০০% স্বর্ণের ব্যবহার হয়ে থাকে। তাই এটি উজ্জ্বল নরম এবং সুন্দর গুনে মানে সেরা কোয়ালিটির হয়। 

তবে এই সোনা দিয়ে গহনা বা চিকন ডিজাইন করা যায়। যা নরম এবং ১০০ ভাগ খাটি হওয়ায় ভেঙ্গে যাবে। শুধু মাত্র মোটা ডিজাইনের কাজে এই খাটি সোনার ব্যবহার হয়ে থাকে। যেমন বিভিন্ন কয়েন, স্থাপনা ইত্যাদি। 


অন্যদিকে ২২ ক্যারেট বিশুদ্ধ স্বর্ণের দাম ২৪ ক্যারেট থেকে কিছুটা কম হওয়ার কারণ হলো। এই সোনায় ১০০ ভাগ স্বর্ণের ব্যবহার হয় না। আরও কিছু উপাদান মিক্সড করা হয়ে থাকে। 

এবং স্বর্ণ গহনা বা চিকন ডিজাইন করার জন্য আদর্শ সোনা হিসেবে পরিচিত। আপনি যদি মনে করেন গহনা বা চেইন জাতীয় কিছু জিনিস বানাবেন। তাহলে 22k অর্থাৎ ২২ ক্যারেট বিশুদ্ধ স্বর্ণ হবে উপযুক্ত ফলাফল। 

১ ভরি = কতো গ্রাম? 

সৌদি আরবের স্বর্ণ এর দাম ২০২৩
সৌদি আরবের স্বর্ণ


বন্ধুরা ইতিমধ্যে সৌদি আরবে ১ গ্রাম স্বর্ণের দাম উল্লেখ করা হয়েছে। এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে যে, সৌদিতে ১ ভরি স্বর্ণের মূল্য কত রিয়াল? এই হিসেবটা আপনারা খুব সহজেই করতে পারেন। যদি জানেন যে, ১ ভরি সমান কত গ্রাম হয়।


বন্ধুরা ১ ভরি সমান হলো ১১.৬৬ গ্রাম স্বর্ণ। এবং ১৬ আনায় ১ ভরি হয়। তাই ক্যারেট প্রতি ১ গ্রাম স্বর্ণের দাম যেহেতু জানতে পেরেছেন এখন ১ গ্রামের মূল্য দিয়ে ১১.৬৬ গ্রামকে গুন দিলেই ১ ভরি সোনার সৌদি রিয়াল মূল্য পেয়ে যাবেন। অর্থাৎ আজকের হিসেবে সৌদিতে ২২ ক্যারেটের ১ ভরি সোনার দাম হলো ২২০১.৪০ সৌদি রিয়াল। 


শেষ কথা: প্রিয় বন্ধুরা আজকের নিবন্ধে সৌদি আরবে স্বর্ণের দাম ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। আশা করি নিবন্ধটি আপনাদের জন্য খুব উপকারে আসবে।

যদি আমাদের post টি আপনার কাছে ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে আপনার মন্তব্য জানাতে পারেন। এরকম আরও নিবন্ধ পেতে TakarRate.Com সাইট পুনরায় ভিজিট করার আমন্ত্রণ রইলো। 
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন